৬ জন স্বাস্থ্যকর্মী মারা গেলেন করোনা ভাইরাস আক্রান্তে

বর্তমান চীনের ভয়াবহ এক ট্রাজেডি হচ্ছে করোনা ভাইরাস। এই ভয়ংকর ট্রাজেডি থেকে চিকিৎসকরাও মুক্তি পাচ্ছে না। চীনের  জাতীয় স্বাস্থ্য-কমিশন গত শুক্রবার বলেছে, এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭১৬ জন চিকিৎসাকর্মী। এখন পর্যন্ত ৬ জন স্বাস্থ্যকর্মী মারা গেছেন  এই ভাইরাস আক্রান্তে। এছাডাও চীনের  জাতীয় স্বাস্থ্য কমিশনের হিসাব মতে গত বৃহস্পতিবার মারা গেছেন ১২১ জন এবং নতুন রোগী শনাক্ত করা হয়েছে ৫ হাজারেরর অধিক। এবং এই ভাইরাসে আক্রান্ত হয়ে জাপানের এক নারী(৮০) মারা গেছেন।

উহানের বিভিন্ন হাসপাতালে কাজ করছেন ৮০ হাজারের উপর স্বাস্থ্যকর্মী । জাতীয় স্বাস্থ্য কমিশন বলেন, যে স্বাস্থ্যকর্মী গুলো আক্রান্ত হয়েছেন তাদের বেশিরভাগই উহানের । বৃহস্পতিবারের মারা যাওয়া ১২১ জন সহ মৃত্যের সংখ্যা দাড়িয়েছে ১৩৮০ জন, এবং আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৬৩ হাজার ৮৫১ জন। চীনের  জাতীয় স্বাস্থ্য-কমিশন বলেছেন গত বৃহস্পতিবার নতুন ২ হাজারের অধিক ব্যক্তিকে সন্দেহভাজন করোনাভাইরাসে আক্রান্ত বলে চিহ্নিত করেছেন।

জাতীয় স্বাস্থ্য-কমিশন আরো বলেছেন, চীনে বর্তমানে গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ১০ হাজার ১০৯ জন।  বৃহস্পতিবার ১০৮১ জন সুস্থ স্বাভাবিক হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন। এখন পর্যন্ত, মোট ৬ হাজার ৭২৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমান চীনের এই পরিস্থিতি মোকাবিলা করতে কাজ করছে চীনের পিপলস লিবারেশন আর্মি। তারা উড়ো জাহাজে করে উহানে মেডিকেল সরঞ্জাম পাঠাচ্ছেন।

Share:

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *