১ মিনিটে ছাড়ান ১ কেজি রসুনের খোসা!

2

১ মিনিটে ছাড়ান ১ কেজি রসুনের খোসা!

 প্রথমে কিছু রসুন ছোট ছোট টুকরা করে কেটেঁ নিন। তারপর এ গুলো হাত দিয়ে ঘসুন, কিছু ছোলা আপনার হাতের সাথে উঠে আসবে। তার পর টুকরা গুলো একটি বাটিতে নিয়ে হালকা ফু দিবেন। এতে রসুনের ছোলা গুলো উড়ে যাবে।

কিছু রসুন নিয়ে এর কোয়া গুলো ছাড়িয়ে নিবেন। তার পর কোয়া গুলো শক্ত কিছুর ওপর নিবেন। শক্ত কিছু একটা দিয়ে কোয়া গুলোর ওপর আঘাত করবেন। আপনি শিল পাটার ওপর ও করতে পারেন। এতে খুব সহজে খোসা গুলো আলাদা হয়ে যাবে।

এই টিপসটা অনেক রসুনের খোসা এক সাথে ছাড়ানোর জন্য। রসুনের কোয়া গুলো আলাদা করে একটি বাটিতে নিবেন। এর মধ্যে কুসুম গরম পানি দিবেন। তারপর হাত দিয়ে একটু নেড়ে দিবেন। ৫ মিনিটের মত পানিতে ভিজিয়ে রাখবেন। ৫ মিনিট পর রসুনের খোসা অনেক নরম হয়ে যাবে। তারপর হাত দিয়ে ভাল করে কষলিয়ে নিন। ১ মিনিট কষলালে সব খোসা উঠে যাবে। কষ্টও কম হবে।

রসুন কাটলে হাতে গন্ধ লেগে থাকে। অনেকের এ গন্ধ ভাল লাগে না। এ গন্ধ দূর করার জন্য যা করবেন। একটি টি প্যাক নিবেন। যে হাতে গন্ধ লেগে থাকবে সে হাতে টি প্যাক টি নিবেন। এরপর ভাল করে কষলিয়ে টি প্যাক দিয়ে হাত ধুয়ে নিবেন। এ ছাড়া একটি গ্লাসে পানি নিয়ে তার মধ্যে টি প্যাক ডুবিয়ে হাত ধুয়ে নিতে পারেন। এতে করে খুব সহজে হাত থেকে দূর্গন্ধ চলে যাবে এবং হাত পরিষ্কার হয়ে যাবে। বাসায় এ পদ্ধতি চেষ্টা করলেই বুঝতে পারবেন, এটি আসলে কতটা কার্যকরী।

 

Share:
2 Comments
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *